Wednesday, July 25, 2012

আসছে আইপডের নতুন সংস্করণ!




আইফোনের নতুন সংস্করণের সঙ্গে চলতি বছরের অক্টোবর মাস নাগাদ গান শোনার যন্ত্র আইপড টাচ ও আইপড ন্যানোর নতুন সংস্করণ বাজারে ছাড়তে পারে অ্যাপল। কেজিআই সিকিউরিটিজের প্রযুক্তি বিশ্লেষক মিং-চি কোউয়ের বরাতে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মিং-চি কোউ জানিয়েছেন, এ বছরই আনুষ্ঠানিকভাবে আইপড টাচ ও আইপড ন্যানোর নতুন সংস্করণ বাজারে ছাড়ার ঘোষণা দিতে পারেন অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক।
‘আইফোন ৫’ শিগগিরই আসছে- এমন খবর নিয়ে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটগুলো বিভিন্ন সূত্র উদ্ধৃত করে খবর প্রকাশ করে যাচ্ছে। কিন্তু অ্যাপলের গান শোনার যন্ত্র আইপড টাচ ও আইপড ন্যানোর নতুন সংস্করণ নিয়ে তেমন কোনো তথ্য প্রকাশ করেনি কেউ। প্রযুক্তি বিশ্লেষক কোউয়ের বরাত দিয়ে ওয়েবসাইট ম্যাকরিউমার জানিয়েছে, সম্পূর্ণ নতুন প্রযুক্তি যুক্ত হচ্ছে আইপডের নতুন সংস্করণে। আইপডে ‘ইন-সেল’ প্রযুক্তির পাতলা ডিসপ্লে ব্যবহূত হবে।
এদিকে জাপানের প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ম্যাকোতাকারা জানিয়েছে, আইপডের বর্তমান প্রসেসরের তুলনায় আরো উন্নত প্রসেসর ব্যবহূত হবে আর আইপড টাচে থাকবে অ্যালুমিনিয়ামের ছোঁয়া অর্থাত্, অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি হবে নতুন আইপড।
২০১১ সালে প্রযুক্তি বিশ্লেষকেরা নতুন আইপড আসছে এমন ধারণা করলেও অ্যাপল সবাইকে হতাশ করে। সেসময় পুরোনো আইপডের রং পরিবর্তন ও যন্ত্রাংশে কিছুটা রদবদল করে প্রতিষ্ঠানটি। এবারে প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন, প্রচুর চাহিদার মুখে নতুন আইপড বাজারে আনবে অ্যাপল।

0 comments: